ousmane dembele A Setien's trump card or another disaster

ousmane dembele A Setien's trump card or another disaster

Ousmane Dembele

A Setien's trump card or another disaster......!!!

ডেম্বেলের ন্যাচারাল স্ট্রেন্থ হলো দু পায়ের সমান দক্ষতা । এজন্যে সে এটাকিং থার্ডে লেফিট রাইট সেন্ট্রাল যেকোন পজিশানে সমানতালে খেলতে সক্ষম।

আরেকটা ব্যাপার হলো সেতিয়েন কোন ফর্মেশনে ফিক্সড না। ৩-৪-৩, ৪-৩-৩, ৩-৪-১-২ এগুলো ফলো করে থাকেন। একচুয়ালী উনি প্রতিপক্ষের প্লেয়িং স্টাইল অনুযায়ী ফর্মেশন সাজান। ফর্মেশন যাই হউক ফিলোসফি সেইম। ম্যান টু ম্যান প্রেসিং, ইন্টেন্স পাসিং আর পজেশন নির্ভর ফুটবল খেলান।
হাইলি এটাকিং খেলার পক্ষে। ৩ টা খাও ৪ টা দাও এরকম মাইন্ডেড কোচ। উনার আন্ডারে খেলা ৪ ম্যাচের মধ্যে লিট্রেলি ৩ ম্যাচেই কমবেশি সাফার করেছি আমরা যেটা স্বাভাবিক।

৩-৪-৩ সিস্টেমে রবার্তো থার্ড সেন্টারব্যাক। আলবা হাইলি এটাকিং রোল প্লে করতে অলমোস্ট উয়িংগার । মেসি সেন্ট্রাল পজিশানে গ্রিজ্জির কাছাকাছি। প্রতিপক্ষ লেফট সাইডে ম্যান বেশি বাড়িয়ে লেফট সাইডে দেয়াল তৈরি করে দেয়।। অতিরিক্ত ম্যান হিসেবে মেসিকেই মার্ক করে প্রায় ৩ জন। রাইট সাইডে ফাতিকে মার্ক করতে একজন ডিফেন্ডার এনাফ। পুরা লেফট সাইড অতিরিক্ত ক্রাউডেড থাকায় মেসি বা গ্রিজ্জি আলবা কেউ সুবিধা করতে পারেন। না আসে গোল না হয় পর্যাপ্ত গোলের সুযোগ তৈরি।
অন্যদিকে ফাতি এলোন থাকে থার্ড সেন্টারব্যাকের ভুমিকা পালন করায় রবার্তোকেও খুব বেশি পাওয়া যায়না রাইট সাইডে।

ঠিক এই যায়গায় তুরুপের তাস ডেম্বেলে। আমি ফাতিকে এখনো জাজ করবোনা বাট স্টিল সে ফাস্ট টিম ফিট না। শেষের ২০-২৫ মিনিট প্লে করলে ফ্রেশলেগে ভালো করবে।

**এই পজিশানে ডেম্বেলেকে এলোন একজন ডিফেন্ডারসহ ছেড়ে দেয়ার সাহস কোন এলিট কোচ করবেনা। স্পিড আর ড্রীবলিং এবিলিটির জন্যেই দুজন লাগবে। তাদের টিমের লেফট ব্যাক আর ডিফেন্ডার যদি ডেম্বেলেকে মার্ক করে তাহলে রাইট সাইডে প্রতিপক্ষের এটাকিং থ্রেট কমবে আর বার্সার বাড়বে।
Dembele have that individual quality to turn a match.

মেসি সেন্ট্রালি স্পেস আর সাপ্লাই পেলে পৃথিবীর যেকোন ডিফেন্স ছিড়ে খাওয়ার ক্ষমতা রাখে। আবার মেসিকে অতিরিক্ত মার্ক করতে গেলে পাশে যদি ডেম্বেলের মত স্পিডি প্লেয়ার স্পেস পায় তাহলে পার ম্যাচে গোল করে বসতে পারে।

এবার যদি ৪-৩-৩ ট্রেডিশনাল বার্সা ফর্মেশনে খেলায় তাহলে ডেম্বেলের পাশে রাইটব্যাক থাকছে সেমেডো। মাথায় গোবর আছে? থাকনা? দৌড়াতে তো পারে। দুইটা গতিশীল প্লেয়ার রাইট উয়িং সামলাচ্ছে।

৪-৩-৩ এ আবার ডেম্বেলেকে লেফট উয়িং এ দিয়ে মেসি রাইট উয়িং আর গ্রিজ্জি সেন্টারব্যাক। মেসি, গ্রিজ্জি , ডেম্বেলে, আলবা রা এটাকে প্লাস মিড থেকে এদের থ্রু বল দিচ্ছে বুসি, জং, ভিদাল বা আর্থার রা।

সেতিয়েন এর স্টাইল ডেম্বেলের ক্যারিয়ার আশীর্বাদ হয়ে উঠতে পারে। আর সেতিয়েন এর আন্ডারে ইয়াং ট্যালেন্টেড প্লেয়ারদের ইমপ্রুভমেন্ট চোখে পড়ার মত। ভলভের্দের এভারেজ ফির্পো সেতিয়েন এর মনস্টার ছিল।

কিন্তু সবথেকে বড় বাধা ইঞ্জুরি আর লাইফ স্টাইল। যদি ক্যারিয়ার বাঁচাতে চায় তাহলে তার লাইফ স্টাইলে পরিবর্তন আনা জরুরী। গ্রীজ্জি ডেম্বেলের খুব ক্লোজ। আশা করছি গ্রিজ্জির মত সিরিয়াস প্লেয়ারের সংস্পর্শে নিজেকে অন্যরুপে ফিরে পাবে ডেম্বেলে। তারপরেও ইঞ্জুরির সম্ভাবনা উড়িয়ে দিচ্ছিনা। কিন্তু সিজনের ক্রুশিয়াল টাইমে যদি এবার ডেম্বেলেকে পাওয়া যায় তাহলে সব কয়টা কম্পিটিশনে এক্সাইটিং ফুটবল দেখার জন্যে অপেক্ষা করেন।

আমার ডেম্বেলের উপরে কখনো ডাউট ছিল না। শুধু এটাই বলবো ফ্রেশ ট্যালেন্ট ধংস করতে একজন ভলভার্দের মত ইনডিসিপ্লিন্ড আর তুলতুলা স্বভাবের ইট ইজ হোয়াট ইট ইজ যথেষ্ট।
আর একজন ডেম্বেলের ডেম্বেলে হয়ে উঠতে সেতিয়েন টাইপ স্ট্রিক আর ডাইরেক্ট মেন্টালিটির কোচ যথেষ্ট।

I strongly believe that Dembele won't disappoint us again.
** What do you think?He will flop again or succeed this time.

#ForcaBarca

0 Comments Here
Authentication required

You must log in to post a comment.

Log in
Related Post
StorialTechousmane dembele A Setien's trump card or another disaster
ousmane dembele A Setien's trump card or another disaster

Ousmane Dembele

A Setien's trump card or another disaster......!!!

ডেম্বেলের ন্যাচারাল স্ট্রেন্থ হলো দু পায়ের সমান..


StorialTechSetién after Barca vs Levante
Setién after Barca vs Levante

"I am happy with many things, but obviously not with everything. I think we have allowed..