#গল্পঃ ওরা দুইজন

  • Share this:

আজ নীল এর সাথে আনফার বিয়ে।পরিবার এর সবাই খুশি কারণ আনফা আর নীল অনেক ভাল বন্ধু।তারা আজ বিয়ের বন্ধন এ বাধা পড়ছে।বাসার সবাই বিয়ের আয়োজন নিয়ে ব্যস্ত।কিন্তু দুইজন এর মুখে আজ কোনো হাসি নেই।

নীল একজন কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ার আর আনফা একজন বিসিএস ক্যাডার।

দুই জন এতো ভালো বন্ধু ছিল যে দুইজন দুইজনের সব কথা জানতো।তাই তারা বন্ধুত্ব থেকে একটা বাধনে আবদ্ধ হলো।কিন্তু কারোর মুখে সেই মিষ্টি হাসি নেই।

বিয়ে হয়ে গেলো।পরিবার এর সবাই অনেক খুশি।নীল আনফার মা-বাবা ওদের জন্য দোয়া করলো আল্লাহর কাছে।

এরপর শুরু হলো নীল এর বাসর ঘরে প্রবেশ।টাকা দিয়ে ঢুকতে হয়েছিল অবশ্য ।এরপর দুইজন দুইদিক এ।নীল বারান্দায় যেয়ে আকাশের দিকে তাকিয়ে আছে আর আনফা খাটের উপর দিকে তাকিয়ে আছে।

নীল আকাশের পানে চেয়ে ওর অতীত এর ভালোবাসার মানুষ অহনার কথা ভাবছে।যে তার হাত ছেড়ে গেছিলো সে একজন ডাক্তার না বলে।আজ নীল এর কাছে সব আছে টাকা-পয়সা, বাড়ি -গাড়ি সব কিন্তু ভালোবাসার মানুষটিকেই সে পেলো না।

অন্য দিক এ আনফা মনে করছে ওর ভালোবাসার মানুষ তানভীর এর কথা।যার নেশা ছিল অনেক মেয়ের সাথে প্রেম করার।কিন্তু আনফা ওকে অনেক ভালবাসতো।কিন্তু সেই ভালোবাসার মর্যাদা ও রাখেনি।কিন্তু আনফা ওর জন্য অনেক দিন যাবৎ অপেক্ষা করেছে কিন্তু ও ফিরে আসেনি।

নীল আর আনফা দুইজন ভালো বন্ধু হওয়ায় দুইজন দুইজনকে আগে থেকে সব বলেছে।কিন্তু তারা নতুনভাবে কাউকে নিয়ে শুরু কর‍তে পারছে না আর অন্য কাউকে ওদের ভালোবাসার মানুষ এর জায়গা নিতে দিবে না বলে এই সিদ্ধান্ত।

দুইজন ভালো বন্ধু হয়ে থাকবে।

সারা রাত দুই জন দুই দিক এ ছিল। সকাল হলো।নতুন এক দিনের আগমন কিন্তু দুই এর মধ্যে কথা ছিল ভিতর এ তারা যে রকম হোক বাহিরে দেখাবে তারা এক।সেই রকম নাটক চলতে থাকলো পরিবার এর সবার সামনে কারণ ওরা দুইজন চায় না ওদের জন্য ওদের পরিবার কষ্ট পাক।

দিন যায় আসে। নীল আর আনফা ভাবে এরা একের অন্য এর প্রতি দুর্বল হচ্ছে।তাই ওরা সিদ্ধান্ত নিল আর এক সাথে থাকবে না।কিন্তু কি ভাবে অন্য জায়গায় থাকবে সেই প্ল্যান করে নিলো ওরা।নীল আমেরিকায় চলে যাবে আর আনফা লন্ডন চলে যাবে।কিন্তু দুইজন এর বন্ধুত্ব ঠিক থাকবে

দুইজন বাসার সবাইকে রাজি করিয়ে দুইজন দুই পথের পথিক। কিন্তু ওরা দুইজন এর মনের মধ্যে করে নিয়ে যাচ্ছে দুইজন ভালোবাসার মানুষ এর ছবি।

#গল্পঃওরা দুইজন।

#লেখক:Asriful Turjo

Tags:

About author
আমি গল্প এবং বই প্রেমিক একজন মানুষ। গল্প এবং বই পড়তে খুবই ভালোবাসি। যেখানেই যে গল্প অথবা কাহিনী খুজে পাই সেগুলো সংগ্রহ করি এবং আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। আমি নিজেও কয়েকটি গল্প লিখেছি তবে সেগুলোর সংখ্যাটা খুবই সামান্য।